শাওমি এবার নিয়ে আসছে ৪৮ মেগা পিক্সেলের ফোন

৪৮ মেগাপিক্সেলের শাওমি রেডমি

শাওমি ফ্যানদের জন্য সুখবর নিয়ে আসছে বছরের শুরুতেই। রেডমি সিরিজের ক্যমেরা নিয়ে সব সময়ই অভিযোগ ছিলো গ্রাহক দের, শাওমি এই সমস্যা থেকে শুধু উত্তোরনই করবেনা, দিবে ৪৮ মেগা পিক্সেলের নতুন রেডমি ফোন।
মি. লিন এটিও নিশ্চিত করেছিলেন যে ফোনটি ২০১৯ সালের জানুয়ারি মাসে রিলিজ হতে যাচ্ছে। কিন্তু চাইনিজ কিছু সোর্স এর মতে এটি গতানুগতিক মি সিরিজের ফ্ল্যাগশীপ হবে না। এটি হবে রেডমি সিরিজের প্রথম ফ্ল্যাগশীপ ফোন।

Xiami Redmi 48 MP Camera Phone

শাওমি তাদের Weibo একাউন্টে এটিও বলেছে যে, রেডমি সম্পুর্ণ আলাদা সাব- ব্রান্ড হতে যাচ্ছে। হুয়ায়ুয়ে’র হনর, অপ্পো’র রিয়েলমি, শাওমির পোকোফোন এগুলোর মত রেডমিও হবে শাওমির অধীনে একটা স্বতন্ত্র ব্র্যান্ড।রেডমি সিরিজের ফ্ল্যাগশিপ ফোন আনতে যাচ্ছে  শাওমি।গত ডিসেম্বর মাসে শাওমির প্রেসিডেন্ট লিন বিং Weibo তে ৪৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরার একটি ছবি শেয়ার করেছিলেন। ধারনা করা হচ্ছিলো যে ফোনটি হতে যাচ্ছে শাওমির পরবর্তি ফ্ল্যাগশীপ ফোন MI 9 । 

ফোনটিতে কি কি স্পেসিফিকেশন থাকবে তা এখনো নিশ্চিত করেনি কোম্পানিটি।

প্রাপ্ত তথ্য ও রিউমারের মতে ফোনটির ব্যাক ক্যামেরায় ব্যাবহার করা হতে পারে স্যামসাং এর তৈরি ISOCELL Bright GM1 এর ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা। প্রাইমারী ক্যামেরাতে ব্যাবহার করা হতে পারে f/1.5 এর বড় এপার্চার। এই ফোনটির ব্যাক এ দেয়া হতে পারে আলাদা ফোকাল লেন্থ এর তিনটি ক্যামেরা। যদি তা ই হয় তাহলে এটি হতে যাচ্ছে সবচে কমদামী ট্রিপল ক্যামেরাযুক্ত স্মার্টফোন। এছাড়াও ফোনটির বডি গ্লাস এবং মেটালের সমন্বয়ে তৈরি হবে। অর্থাৎ ডিজাইনের দিক দিয়েই ফোনটি প্রিমিয়াম হয়ে যাচ্ছে।

Xiaomi SubBrand Redmi

ফোনটিতে দেয়া হবে ১১ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরি কোয়ালকমের নতুন প্রসেসর স্ন্যাপড্রাগন ৬৭৫ SOC. এই প্রসেসর টি বেশি মেগামিপক্সেলের ক্যামেরার জন্য অপটিমাইজ করা হয়েছে। তাই আশা করা যায় যে, ক্যামেরা সেন্সর ও চিপসেটটি মিলে ব্যাবহারকারীদের ভালো ছবি দিতে সক্ষম হবে।

ফোনটি ফাস্ট চার্জিং সাপোর্ট করবে এবং থাকছে গ্লোবাল ৪জি ব্যান্ডউইথ সাপোর্ট। আরো ধারনা করা হচ্ছে, ফোনটিতে দেয়া হবে হাই স্ক্রিন টু বডি রেশিওর ওয়াটার ড্রপ নচ।

ব্যাটারি নিয়ে শাওমি কখনোই আপস করেনি। এবারও তার ব্যাতিক্রম হবে না। ফোনটিতে দেয়া হতে পারে ৪৫০০mah এর ব্যাটারি। তাই ফ্ল্যাগশীপ ফোনে ব্যাটারি সংক্রান্ত ঝামেলা থেকে মুক্তি পাবে ব্যাবহারকারীরা।

Xiaomi-Redmi-independent-brand
Xiaomi-Redmi-independent-brand

গতমাসে শাওমি আলাদা তিনটি মডেলের জন্য চায়নার 3C কতৃপক্ষের কাছ থেকে অনুমোদন নিয়েছে। তাই ধারনা করা যায় ফোনটি আলাদা তিনটি ভেরিয়েন্ট এ বাজারে আসবে। জন্য তারা জানুয়ারি মাসে ১০ তারিখে একটি মিডিয়া ইভেন্টের আয়োজন করেছে। ইভেন্ট টি অনুষ্ঠিত চায়নার বেইজিং এ স্থানীয় সময় দুপুর ২ টা সময়।সব রিউমার যদি সত্যি হয় তাহলে ২০১৯ সালের স্মার্টফোন মার্কেটে ব্যাপক সাড়া ফেলবে ফোনটি। কম দামে ফ্ল্যাগশীপ ফোন ব্যাবহারের সুযোগ পাবেন গ্রাহকরা।

তো শাওমির এই রেডমি ৪৮ মেগা পিক্সেলের ফোন থেকে আর কি কি আশা করছেন আপনি? জানান আমাদের।

ইমেজ ক্রেডিটঃ gizmochina.com

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Previous Post

Band 2 VS Huawei Color Band A2

Next Post

[TechSa #1] Smart Phone কেনার পূর্বে যে বিষয়গুলো সম্পর্কে আপনাকে অবশ্যই অবগত হতে হবে !

Related Posts

দেশেই বানানো হবে মাদারবোর্ড

গতকাল মঙ্গলবার বিটিআরসি কার্যালয়ে এসএমএসে বৈধ-অবৈধ হ্যান্ডসেট যাচাই এবং এ খাতে অন্যান্য সুবিধা তৈরিতে মোবাইল হ্যান্ডসেটের তথ্য নিয়ে…
পড়ুন