আসছে Mi A2

গত বছর শাওমির অসাধান ফোনগুলো একটা ছিল গুগলের সাথে লঞ্চ করা Xiaomi A1 । এ১ ছিল গুগল নাও প্রোজেক্টের। ফলে খুব সহজেই মানুষের মনের ভেতরে স্থান করে নেয়। তো সেই ধারাবাহিকতায় শাওমি এবার নিয়ে আসতে চলছে Mi6X আহেম, মানে A2 আর কি। স্ন্যাপড্রাগনের ফ্ল্যাগশিপ মিড রেঞ্জার ৬৬০ থাকবে SoC হিসাবে। তো চলুন বিস্তারিত জেনে নেই ।
স্ন্যাপড্রাগন ৬৬০ মানেই দারুন কিছু, তবে নোট ৩ ইউজাররা কষ্ট পাবার আগে বলে নেই এটা আরো লোয়ার ক্লক স্পীডে চলবে, ২.২ এর স্থলে এ২ বা মি৬ এক্স এর 660 এর ক্লক স্পীড হবে ২.০ গিগা হার্জ। শান্তি ? :p ডিস্প্লে এবারো হবে IPS LCD , OLED দিলে দারুন খুশি হতাম অবশ্যই। কোন NFC নাই । তবে দেশে NFC কই ইউজ করবেন ভাই। NFC নির্ভর পেমেন্ট মেথড দেশে আছে কি ? থাকবে দৈনন্দিন জীবনে দরকারী আর শো রুমের টিভি অফ করে দেয়ার জন্য কাজের জিনষ ইনফ্রারেট ব্লাস্টার (IR) । এবারো থাকছে SD কার্ড ইউজ করার সুবিধা। যারা মেমোরি কার্ডের জন্য Note 3 নেননাই, তারা হউতো এটা কন্সিডার করতে পারেন।

ক্যমেরাঃ
বলাবাহুল্য ডুয়াল ক্যমেরা থাকছে। আর সেন্সর এবার দুইটাই সনির। প্রাইমারি ক্যমেরা সেস্নর হিসাবে থাকবে ১২ মেগাপিক্সেলের  Sony IMX486 f/1.8 এপাচার। সেকেন্ডারি ক্যমেরা লেন্স Sony IMX376 (20MP)  f/1.8 এপাচার সেন্সর। সামনেও থাকবে Sony IMX376 (20MP) with f/2.2 , সাথে ফ্ল্যাশ । ৪কে 30FPS ভিডিও রেকর্ডীং এর সুবিধাও থাকছে। কি বানাইতাসে শাওমি এইগুলা -_- মোবাইল না ক্যমেরা ? :p  পোট্রেইট মূড থাকলেও থাকবেনা অপটিকাল জুম।

MIUI 9.5 OUT of the box থাকবে , আমি ৬এক্স এর কথা কইতাসি , :p এ২ তে থাকবে Stock Android 6.2 ।
লঞ্চ হবে ২৫শে এপ্রিল ২০১৮ তে। প্রথমে অবশ্য ৬এক্স নামে লঞ্চ হবে, পরে ইন্ডীয়াতে লঞ্চ হবে এ২ নামে।

তো? খেলা জমবে মিড রেঞ্জে আবারো ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Previous Post

এয়ারটেলে ১.১৮ টাকায় ৬০ এমবি, ২৮ দিন মেয়াদ।

Next Post

বাংলাদেশে ইউমিডিজির যাত্রা শুরু

Related Posts

প্রিয়শপে ঈদ ফেস্টিভাল, সারা দেশে ফ্রি ডেলিভারি

দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স প্লাটফর্ম প্রিয়শপ ডটকম আয়োজন করেছে মাসব্যাপী ‘ঈদ শপিং ফেস্টিভাল’। ফেস্টিভাল উপলক্ষ্যে বিভিন্ন পণ্যে ছাড়, ক্যাশব্যাক,…
পড়ুন