নোট ৭ প্রো কে টেক্কা দিতে যে ডিভাইস আনতে চলেছে রিয়েলমি

শাওমি থেকে আলাদা হওয়ার পর রেডমির আধিপত্য যেনো আরো বেড়েই চলেছে। শাওমি/রেডমির সাথে পাল্লা দিয়ে লড়ছে রিয়েলমি, আসুসের মতো ব্র‍্যান্ড গুলি।

রিয়েলমি ২ প্রো এর সাফল্যের পর রিয়েলমি আনছে তাদের নতুন ডিভাইস “রিয়েলমি ৩ প্রো”। চলতি মাসেই ভারতীয় বাজারে ফোনটির ঘোষনা দিতে যাচ্ছে অপ্পো’র সাব ব্র‍্যান্ড রিয়েলমি।
ডিভাইসটিতে প্রসেসর হিসেবে ব্যাবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ SoC । পারফরমেন্স এর দিক দিয়ে প্রায় স্ন্যাপড্রাগন ৬৭৫ এর কাছাকাছি হলেও ১০ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরি হওয়ায় এই চিপসেটটি SD675 এর চেয়ে কিছুটা ব্যাটারি সাশ্রয়ী হবে।

ডিভাইসটির ব্যাটারি ক্যাপাসিটি কেমন হবে তা নিশ্চিত ভাবে জানা যায়নি। তবে এই ডিভাইসে VOOC 3.0 চার্জিং টেকনলজি ব্যাবহার করা হতে পারে। এই চার্জিং টেকনোলজি পূর্ববর্তী জেনারেশনের তুলনার ২৩.৮% দ্রুত চার্জ করতে সক্ষম।

ডিভাইসটি ৪/৩২, ৬/৬৪ ও ৬/৬৪ এই তিনটি র‍্যাম/রম ভেরিয়েন্ট-এ বাজারে পাওয়া যাবে।

ক্যামেরা ক্ষেত্রে রিয়েলমি একটু অন্য পথে হাটবে বলে মনে হচ্ছে। হালের ক্রেজ ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা না ব্যাবহার করে এতে প্রাইমারি সেন্সর হিসেবে দেয়া হতে পারে Sony IMX519 এই সেন্সরটি। এই একই সেন্সর ব্যাবহার করা হয়েছে ওয়ান প্লাস ৬ টি ডিভাইসটিতে।

বুঝাই যাচ্ছে স্পেসিফিকেশনের দিক দিয়ে কোন কমতি রাখবেনা রিয়েলমি। আর দামের ক্ষেত্রেও বরাবরই তারা খুবই আগ্রাসী হয়ে থাকে। সব ঠিকঠাক থাকলে ডিভাইসটি হতে পারে রেডমি নোট ৭ প্রো এর যোগ্য প্রতিদ্বন্দ্বী।
ডিভাইসটি ভারতের বাজারে রিলিজ পেতে পারে এই মাসের ২১ তারিখের পরে যেকোন সময়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Previous Post

কার্নেল ও এর কার্যক্রম – জানুন বিস্তারিত।

Next Post

মোবাইল ফোনের রেডিয়েশন কি? কিভাবে বাঁচবেন?

Related Posts

হুয়াওয়ের ফোল্ডেবল স্মার্টফোন হতে যাচ্ছে বিশ্বের প্রথম ৫ জি ফোন

এই মুহুর্তে টেক দুনিয়ার সবথেকে হট টপিক হচ্ছে ফোল্ডেবল স্মার্টফোন এবং ৫জি। গতকাল শাওমি তাদের ফোল্ডেবল স্মার্টফোনের একটি…
পড়ুন